বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ১৮ জানুয়ারী ২০২০, শনিবার। অনলাইন সংখ্যা: ১৬৩৯

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদেরকে সম্পৃক্ত করার আহবান স্পিকারের

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদেরকে সম্পৃক্ত করার আহবান স্পিকারের

১৪ জানুয়ারী ২০২০, ১৬:৩৩, মঙ্গলবার ।

পথযাত্রা রিপোর্ট ।।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করার আহবান জানিয়েছেন।
বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজেস) কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে তিনি তাদের উদ্দেশে বক্তব্যে এ আহবান জানান।
সংগঠনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ স্পিকারের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় স্পিকার এ খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন ও ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ এর কমিটি গঠন এবং তামাক নিয়ন্ত্রণ কর্মসূচি নিয়ে আলোচনা করেন। তারা সংসদ সদস্যদের সমন্বয়ে অসংক্রামক রোগ বিষয়ক ককাস গঠন করা এবং জাতীয় তামাক নীতির অনুমোদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সংশ্লিষ্ট ক্ষেত্রে বাজেট বৃদ্ধিসহ সকল বিষয়ে স্পিকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে অসংক্রামক রোগ প্রতিরোধে করণীয়, ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ এর কমিটি গঠন এবং তামাক নিয়ন্ত্রণ কর্মসূচী বিষয়ে অবহিত করা হলে তিনি ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ কমিটি সফলভাবে কাজ করায় প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।
শিরীন শারমিন আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্যমেলার আয়োজন করা যেতে পারে বলে তিনি উল্লেখ করেন।
এ সময় ডা. মো: হাবিবে মিল্লাত এমপি, বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের নেতৃবৃন্দসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

জাতীয় বিভাগের সর্বশেষ সংবাদ

জাতীয় এর সব খবর >>