বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ২৮ মে ২০২০, বৃহস্পতিবার। অনলাইন সংখ্যা: ১৭৭০

ঈদের দিন বৃষ্টিপাতের সম্ভাবনা

ঈদের দিন বৃষ্টিপাতের সম্ভাবনা

২৩ মে ২০২০, ১৪:০৩, শনিবার ।

পথযাত্রা রিপোর্ট ।।

ঈদের দিন দেশের কয়েকটি অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আজ শনিবার (২৩ মে) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ পূর্বাভাসে এমনটাই জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রশীদ।
বজলুর রশীদ বলেন, আগামীকাল রোববার ও পরশু-দুইদিনই (ঈদের দিন) আকাশ মেঘলা থাকবে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই বিভাগগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা খুব কম।  
এদিকে, ঘূর্ণিঝড় আম্পানের চলে যাওয়ার পর আবহাওয়া তার স্বাভাবিক রূপে ফিরতে শুরু করেছে। দেশের সমুদ্রবন্দর, নদীবন্দরে কোনও সতর্কবার্তা নেই। এ অবস্থায় ঢাকাসহ সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া রংপুর, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রশীদ।
পবিত্র ঈদুল ফিতর রোববার না সোমবার উদযাপিত হবে তা জানা যাবে আজ শনিবার সন্ধ্যায়। সন্ধ্যায় সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরের দিন রোববার (২৪ মে) ঈদুল ফিতর উদযাপিত হবে। আর দেশের কোথাও চাঁদ দেখা না গেলে রোববার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে সোমবার (২৫ মে)।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

জাতীয় বিভাগের সর্বশেষ সংবাদ

জাতীয় এর সব খবর >>