বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ২০ জানুয়ারী ২০২০, সোমবার। অনলাইন সংখ্যা: ১৬৪১

বাঘের মাংসে পিকনিক!

বাঘের মাংসে পিকনিক!

১২ জানুয়ারী ২০২০, ১৬:২৮, রবিবার ।

পথযাত্রা ডেস্ক ।।

বাঘের মাংস খেয়ে এর আগেও আলোচনায় এসে ‘বাঘখেকো’ তকমা পেয়েছেন ভারতের আসামের অটল রঙঢালি এলাকার বাসিন্দারা। আবারও একটি চিতাবাঘকে পিটিয়ে মেরে তার মাংস খেয়েছে ওই এলাকার মানুষ। যার ফলে পশুপ্রেমীরা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। গ্রামবাসীরা জানিয়েছে, পাঁচ জন মানুষের উপর হামলা চালিয়েছিল সেই চিতাবাঘটি।

নদী পেরিয়ে আরেক গ্রামে ঢুকেও কিছু মানুষের উপর হামলা চালায়। নদী পেরিয়ে দ্বিতীয় গ্রামে ঢোকার পর চিতাবাঘটিকে ঘেরাও করে গ্রামবাসীরা। ইট, পাথর, লাঠি দিয়ে পিটিয়ে চিতাবাঘটিকে মেরে ফেলে তারা। এর পর শুরু হয় চিতাবাঘের মাংস রান্না করে খাওয়ার আয়োজন। কেউ কেউ আবার নৃশংস এই ঘটনার ভিডিও করে রাখেন। এ ঘটনায় গ্রামবাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। দোষীদের খোঁজে তল্লাশিও শুরু করেছে তারা। পুলিশ জানিয়েছে, বছর তিনেক আগেও এই এলাকায় চিতাবাঘ মেরে মাংস খেয়েছিল গ্রামবাসীরা। আসাম-নাগাল্যান্ড সীমানায় এর আগে হাতি মেরে মাংস খাওয়ার ঘটনা শোনা গেছে।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

বিচিত্র বিভাগের সর্বশেষ সংবাদ

বিচিত্র এর সব খবর >>