বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ২০ জানুয়ারী ২০২০, সোমবার। অনলাইন সংখ্যা: ১৬৪১

যারা বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেনি তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই : আইনমন্ত্রী

যারা বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেনি তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই : আইনমন্ত্রী

১২ জানুয়ারী ২০২০, ১৬:০৩, রবিবার ।

পথযাত্রা রিপোর্ট ।।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা এখনো বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেনি তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই।
জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভায় গেস্ট অব অনার হিসেবে আজ তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে যতদিন তারা না মানবে, ততোদিন তারা বাংলাদেশে রাজনীতি করতে পারবেনা। এটাই সকলের শপথ হওয়া উচিত।
মন্ত্রী বলেন, সাড়ে তিন বছরে বাংলাদেশের যতটুকু পুনর্গঠন সম্ভব সেটা বঙ্গবন্ধু করে দিয়ে ছিলেন। কিন্তু দুঃখের বিষয় যে বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষকে বঙ্গবন্ধু হৃদয়ে স্থান দিয়েছিেেলন, সেই বাংলাদেশেই কিছু কুচক্রী মহল তাঁকে হত্যা করেছে। পাকিস্তানীরা যেটা পারেনি এই কুচক্রীরা সেটা করেছে।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা না থাকলে আজকে হয়তো বঙ্গবন্ধু হত্যার বিচারও পেতাম না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। বঙ্গবন্ধুর কাছে জাতির অনেক ঋণ। এখন সেই ঋণ শোধ করার সময় এসেছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ করার মাধ্যমে এ ঋণ শোধ করতে হবে ।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরণের মাধ্যমে সোনার বাংলা গড়তে হবে। আর তাঁকে হত্যার কলঙ্ক মোচন হবে। বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচার জাতি পেয়েছে।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি তারানা হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, পিএসসি’র সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, জোটের কেন্দ্রীয় নেতা ইন্দ্রমোহন রাজবংশী, অভিনেতা মাসুম আজিজ, চিত্রনায়ক রিয়াজ ও কন্ঠশিল্পী শুভ্র দেব বক্তব্য রাখেন।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

জাতীয় বিভাগের সর্বশেষ সংবাদ

জাতীয় এর সব খবর >>