বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ৩০ মার্চ ২০২০, সোমবার। অনলাইন সংখ্যা: ১৭১০

রাজবাড়ীতে বিদেশফেরত দেড় সহস্রাধিক, হোম কোয়ারেন্টিনে ৬১ জন

রাজবাড়ীতে বিদেশফেরত দেড় সহস্রাধিক, হোম কোয়ারেন্টিনে ৬১ জন

১৯ মার্চ ২০২০, ১০:৫১, বৃহস্পতিবার ।

পথযাত্রা রিপোর্ট ।।

রাজবাড়ীতে গেল এক সপ্তাহে বিদেশ থেকে এসেছেন ১ হাজার ৬৮৩ জন। এদের মধ্যে বুধবার (১৮ মার্চ) বিকেল পর্যন্ত হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৬১ জন। 
বুধবার (১৮ মার্চ) রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত রাজবাড়ী জেলা কমিটির জরুরি সভায় এ তথ্য জানান রাজবাড়ী সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।
করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা শেষে বের হয়ে আসলে কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, ১ হাজার ৬৮৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা সম্ভব হবে না। অনেকে বিদেশ থেকে এসে হোম কোয়ারেন্টিনের ভয়ে আত্মীয়-স্বজন বাড়ি বেড়াতে গিয়েছেন।
রাজবাড়ী জেলা প্রশাসক ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীতে হোম কোয়ারেন্টিনে ৬১ জনকে রাখা হয়েছে। বিদেশ থেকে আসা আরও ১ হাজার ৬২২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। 
তিনি আরও বলেন, কে কোন দেশ থেকে এসেছেন তাদের এবং তাদের পরিবারকে শনাক্ত করে দ্রুত হোম কোয়ারেন্টিনে রাখা হবে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করছেন।
এদিকে রাজবাড়ী সদর হাসপাতাল ভবনের তৃতীয় তলায় দুইটি কেবিনকে আইসোলেশন কর্নার হিসাবে প্রস্তুত রাখা হয়েছে। তবে সেখানে এখন পর্যন্ত কোনও রোগী ভর্তি হয়নি। 
রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, একজন রোগীর সঙ্গে ৪-৫ জন ব্যক্তি হাসপাতালে অবস্থান করছেন। এ ব্যাপারে রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপ কুমার বিশ্বাস বলেন, হাসপাতালে রোগীর সঙ্গে আসা স্বজনদের সংখ্যার ব্যাপারে কোনও আইন না থাকার কারণে এমন হচ্ছে। এতে করে হাসপাতালে ভিজিটিং আওয়ারে লোক সমাগম অনেক বেশি হচ্ছে। আর এতে সংক্রামণ রোগের ঝুঁকি বেড়ে যতে পারে। তবে সচেতনতার ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

দেশজুড়ে বিভাগের সর্বশেষ সংবাদ

দেশজুড়ে এর সব খবর >>