বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ৩০ মার্চ ২০২০, সোমবার। অনলাইন সংখ্যা: ১৭১০

স্বপ্ন দেখি উন্নত বাংলাদেশের

স্বপ্ন দেখি উন্নত বাংলাদেশের

১৫ মার্চ ২০২০, ০৯:৫৩, রবিবার ।

পথযাত্রা রিপোর্ট ।।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, আমি স্বপ্ন দেখি উন্নত বাংলাদেশের। যে দেশের সবার গড় আয় হবে সাড়ে ১২ হাজার ডলার। সবার গাড়ি থাকবে। গ্রামগঞ্জে সব জায়গার যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে। বর্জ্য ব্যবস্থার উন্নতি হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে পুরো বাংলাদেশ।

শনিবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন আয়োজিত স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। যমুনা ব্যাংককে এই সেমিনার আয়োজনের জন্য ধন্যবাদ জানান মন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস ঘাটতে গিয়ে দেখি তিনি ১৯৭৩ সালে পঞ্চবার্ষিকী গ্রহণ করেছেন। যুদ্ধের পর ২ শতাংশ জিডিপি থেকে শুরু করে তিনি ৮ শতাংশে নিয়ে দাঁড় করিয়েছেন। তাকে হারিয়ে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ২০০০ সালেই দেশ উন্নতির কাতারে পৌঁছে যেত। কিন্তু বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নৃশংসভাবে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতিকে গভীর অন্ধকারে ঠেলে দেওয়া হয়েছে। তবে সেই অন্ধকার থেকে এখন আলোর পথ দেখাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরে ২০২১ সালে উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালে দেশ হবে উন্নত।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেব৷ যমুনা ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আতিকুর রহমান, যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন ও ইসমাঈল হোসেন সিরাজী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ বক্তব্য  রাখেন।
 

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

রাজনীতি বিভাগের সর্বশেষ সংবাদ

রাজনীতি এর সব খবর >>