বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ২৯ ফেব্রুয়ারী ২০২০, শনিবার। অনলাইন সংখ্যা: ১৬৮১

২০১৯ সালে দেশের বাজারে আসা অপোর সেরা যত ফোন

২০১৯ সালে দেশের বাজারে আসা অপোর সেরা যত ফোন

১১ জানুয়ারী ২০২০, ১০:১৮, শনিবার ।

পথযাত্রা ডেস্ক ।।

২০১৯ ছিল স্মার্টফোনের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। বলা যেতে পারে, স্মার্টফোনের উদ্ভাবনের বছর। গত বছর শুরুই হয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যুগান্তকারী নানা উদ্ভাবনের প্রদর্শনী দিয়ে। এরপরে, পুরো বছরজুড়েই স্মার্টফোনে উদ্ভাবনী নানা ফিচার বাণিজ্যিকীকরণ বিশ্বজুড়ে স্মার্টফোনের বাজারকে সফল করে তোলে।


বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড ‘অপো’ও উদ্ভাবনী সব স্মার্টফোন নিয়ে আসা এবং উন্নত গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করার মাধ্যমে সফলভাবে শেষ করেছে এ বছরটি। লসলেস জুম, ফাস্ট চার্জিং টেকনোলজি, আলট্রা নাইট মোড ফটোগ্রাফি, রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম এবং ফাইভ জি প্রযুক্তির মতো উদ্ভাবন নিয়ে ব্র্যান্ডটি বিশ্ববাজারে আলোড়ন ঘটিয়েছে।

রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার মতো ফিচারযুক্ত অপো এফ১১ প্রো উন্মোচনের মধ্য দিয়ে বছর শুরু হয় অপোর। আপনি যদি মাঝারি দামের স্মার্টফোন কিনতে চান তবে, ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, রাইজিং সেলফি প্ল্যাটফর্ম, বেজেলহীন ৬.৫ ইঞ্চি প্যানারমিক স্ক্রিন এবং শক্তিশালী কনফিগারেশনের এ স্মার্টফোনটি হবে আপনার জন্য।

রাইজিং ক্যামেরা ও র‍্যামের ক্ষেত্রে খুব বেশি ছাড় না দিয়ে আরেকটু কম বাজেটে চাইলে কিনতে পারেন অপো এফ১১। অপো এফ১১-এ রয়েছে আল্ট্রানাইট মোড ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে ১৬ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা।

প্রিমিয়াম সেগমেন্টের জন্য অপো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অপো রেনো এবং রেনো ১০এক্স লসলেস জুম। প্রথমবারের মতো, অপো স্মার্টফোনে ১০এক্স জুম নিয়ে এসেছে। স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট এবং ৮ জিবি র‍্যাম নিয়ে অপো রেনো ১০এক্স জনপ্রিয় স্মার্টফোনগুলোর একটি।

ফোনটিতে রয়েছে চমকপ্রদ শার্ক-ফিন রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এফ ১.৭ অ্যাপারচার।

বছরের শেষ প্রান্তিকে অপো আবার বাজারে নিয়ে আসে অপো এ৯ ২০২০ এবং এ৫ ২০২০। ফোনটিতে পাওয়ার ব্যাকআপ হিসেবে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ এবং ৮ জিবি র‍্যাম।

এসব ফিচারের সাথে দাম অনুযায়ী, মাল্টিটাস্কিং-এর জন্য অপো এ৯ ২০২০ বেশ সাশ্রয়ী ফোন। অপোর আরেকটি দুর্দান্ত ফোন হচ্ছে অপো এ৫ ২০২০। ফোনটির ব্যাটারির ক্ষমতা ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার। বাজেট একটু কম হলে ক্রেতারা ঝুঁকতে পারেন এ ফোনের দিকে।

অপো এবং এ ব্যান্ডপ্রেমীদের জন্য দুর্দান্ত কেটেছে ২০২০। নতুন দশক শুরুর সাথে সাথে অপোও প্রতিশ্রুতি দিয়েছে ব্র্যান্ডের থেকেও বেশি কিছু হওয়ার। তাই, ধারণা করা যায়, ২০২০ সালেও উদ্ভাবনী সব পণ্য নিয়ে আসার ক্ষেত্রে এগিয়ে থাকবে অপো।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

তথ্য প্রযুক্তি বিভাগের সর্বশেষ সংবাদ

তথ্য প্রযুক্তি এর সব খবর >>