বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ২৯ ফেব্রুয়ারী ২০২০, শনিবার। অনলাইন সংখ্যা: ১৬৮১

৩ সপ্তাহের মধ্যে ফিজির দিকে ধেয়ে আসছে দ্বিতীয় ঘূর্ণিঝড়

৩ সপ্তাহের মধ্যে ফিজির দিকে ধেয়ে আসছে দ্বিতীয় ঘূর্ণিঝড়

১৬ জানুয়ারী ২০২০, ১২:৪১, বৃহস্পতিবার ।

পথযাত্রা ডেস্ক ।।

ফিজি তিন সপ্তাহের কম সময়ের ব্যবধানে দ্বিতীয় ঘূর্ণিঝড়ের হুমকির মুখে থাকায় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের এ দ্বীপ রাষ্ট্রে বৃহস্পতিবার দুর্যোগ মোকাবেলা দলকে প্রস্তুত রাখা হয়েছে। খবর এএফপি’র।
ফিজির উত্তরাঞ্চলীয় রটুমা দ্বীপে প্রবল বাতাস ও প্রচন্ড বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। ফিজি আবহাওয়া সংস্থা জানায়, ঘূর্ণিঝড়টি বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঝড়টি শুক্রবার দ্বিতীয় বৃহত্তম দ্বীপ ভানুয়া লেভু অতিক্রম করতে পারে।
জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের মাধ্যমে অবহিত হওয়ার পর এক বিবৃতিতে সরকার জানায়, ‘আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। এতে ক্ষতির মুখে পড়া ফিজির প্রত্যেক নাগরিককে সহায়তায় আমরা প্রস্তুত রয়েছি।’
‘ফিজিতে ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। এতে প্রত্যেককে প্রস্তুত থাকতে বলা হয়েছে এবং নিজেদের এবং নিজের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেককে সাবধান থাকতে বলা হয়ছে।’
উল্লেখ্য, বড়দিনের পরপরই ফিজিতে গ্রীষ্মমন্ডলীয় ঘূর্ণিঝড় সাড়াই আঘাত হানে। এতে দু’জনের প্রাণহানি ঘটে এবং আড়াই হাজারের বেশি লোক জরুরি আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়।

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক এর সব খবর >>