বাংলা দেখা না গেলে

রেজি নং-ডিএ-৯১১, ঢাকা ০৫ জু ২০২৩, সোমবার। অনলাইন সংখ্যা: ২৮৭২

কৃষ্ণসাগরে রুশ যুদ্ধজাহাজে ইউক্রেনের হামলা

কৃষ্ণসাগরে রুশ যুদ্ধজাহাজে ইউক্রেনের হামলা

২৫ মে ২০২৩, ১৯:১৫, বৃস্পতিবার ।

পথযাত্রা ডেস্ক ।।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, কৃষ্ণসাগরের বসফরাস প্রণালীতে একটি রুশ যুদ্ধজাহাজ লক্ষ্য করে সি ড্রোন দিয়ে হামলা চালিয়েছে ইউক্রেন।


ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, কৃষ্ণসাগরে টহলরত রাশিয়ার যুদ্ধজাহাজ ইভান চার্সের ওপর ইউক্রেনের তিনটি সি ড্রোন হামলা চালিয়েছে। তবে সবগুলো ড্রোনই ধ্বংস করার দাবি করেছে রাশিয়া সেনারা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগোর কোনাশেংকভ জানিয়েছেন, বুধবার সকালের দিকে এসব ড্রোন রাশিয়ার জাহাজ লক্ষ্য করে হামলা চালায়। তুরস্কের এক্সক্লুসিভ ইকোনমিক জোনে এই ঘটনা ঘটে বলেও জানান তিনি। 

জেনারেল ইগোর কোনাশেংকভ আরও জানান, রুশ যুদ্ধজাহাজটি বসফরাস প্রণালীর ওই এলাকায় তুর্ক স্ট্রিম এবং ব্লু স্ট্রিম গ্যাস পাইপ লাইনের নিরাপত্তা রক্ষায় টহল দিচ্ছিল। গত বছরের সেপ্টেম্বর মাসে নর্ডস্ট্রিম পাই পলাইনের ওপর হামলার পর সেখানে টহলের ব্যবস্থা করেছে রাশিয়া।

রুশ জেনারেল দাবি করেছেন, তাদের যুদ্ধজাহাজটিতে থাকা গোলাবারুদ ব্যবহার করে ইউক্রেনের তিনটি সি ড্রোন ধ্বংস করা হয়েছে। সামাজিক মাধ্যমে এ সংক্রান্ত একটি ফুটেজ শেয়ার করেছে রাশিয়ার সামরিক বাহিনী। 

***পথযাত্রায় প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক এর সব খবর >>